Number of innovations would we stay on this site soon --- Number of innovations would we stay on this site soon.

Tuesday, June 19, 2012

স্বার্থন্বেষীর বাধার মুখে বকশীগঞ্জ পৌরসভা







দুষ্ট চক্রের বাঁধার মুখে পড়েছে সরকারি গেজেটে ঘোষিত বকশীগঞ্জ পৌরসভা। জনগণের প্রত্যাশার প্রতিফলনে বাধা হয়ে দাড়িয়েছে একটি স্বার্থন্বেষী মহল। খাই খাই মহলটি এলাকার উন্নয়নের চিন্তা বাদ দিয়ে ব্যক্তি স্বার্থ হাসিল করতে বকশীগঞ্জ পৌরসভা গঠনে জোর বিরোধীতা করে আসছে। তারা বিভিন্ন দপ্তরে পৌরসভা বাতিলের দাবি জানিয়েন। 
জানাগেছে উপজেলার সদর বকশীগঞ্জ ইউনিয়নের রাজেন্দ্রগঞ্জ ও চরকাউরিয়া মৌজা পুরো অংশ, মালিরচর আংশিক ও বাট্টাজোড় ইউনিয়নের গোয়ালগাঁও মৌজার ক্ষুদ্র অংশ নিয়ে বকশীগঞ্জকে পৌরসভা উন্নতি করার জন্য সরকারি গেজেট প্রকাশিত হয়। বকশীগঞ্জের সদর মাঝপাড়া এলাকার বাসিন্দা ও মুক্তিযোদ্ধার সাবেক ডিপুটি কমান্ডার আব্দুল বাসেত বলেন ভৌগোলিক কারনে জামালপুর জেলার অন্য উপজেলার চেয়ে বকশীগঞ্জ আত্ম-সামাজিক ও বাণিজ্যক দিক থেকে অনেক উন্নতি। বকশীগঞ্জ উপজেলাকে অনেক আগেই পৌরসভার মার্যদায় উন্নিত করার দাবি ছিল দীর্ঘদিনের।  এলাকাবাসীর এমন দাবির স্বার্থে এলাকার সাংসদ ও তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদের প্রচেষ্টায় বকশীগঞ্জকে পৌরসভায় উন্নতি করেছেন। অপরদিকে খাই খাই মহলটি তাদের এলাকার উন্নয়ন বাদ দিয়ে নিজের স্বার্থ হাসিলে পৌরসভা বানচালের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। 
অপর এক বাসিন্দা নূরুল ইসলাম ফোরকান বলেন পৌরসভা এখন বকশীগঞ্জ এলাকা মানুষের প্রানের দাবী। যারা এর বিরোধীতা করছে তারা জনবিচ্ছন্ন ও গণধিকৃত হয়ে পড়বে। এই ব্যাপারে বকশীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান ফকরুজ্জামান মতিন বলেন আমি ও আমার পরিষদ এক বছর আগে নিবার্চিত হয়েছি। পৌরসভা হলে কিছু মেন্বারের ক্ষমতা হারিয়ে যাবে এবং আমারও ক্ষমতা হ্রাস পাবে। বাধ্য হয়ে পৌরসভা বাতিলের পক্ষে অবস্থান নিয়েছি। 

0 comments:

Post a Comment