Number of innovations would we stay on this site soon --- Number of innovations would we stay on this site soon.

Thursday, June 28, 2012

১১ হাজার টাকায় সন্তান বিক্রি


মায়ের বুক থেকে ছিনিয়ে নিয়ে দুই মাস বয়সী পুত্র সন্তানকে মাত্র ১১ হাজার টাকায় বিক্রি করে দিয়েছে এক পাষন্ড পিতা। ফলে মাতৃহ থেকে বঞ্চিত হয়েছে ওই শিশু। টাকার বিনিময়ে সন্তান কিনে বিপাকে পড়েছে বকশীগঞ্জের মিয়াপাড়া এলাকার মৃনাল সরকার।
এলাকাবাসী সূত্রে জানা গেছে দুই বছর পুর্বে প্রতিবেশী শ্রীবরদী উপজেলার পুর্ব ছনকান্দা গ্রামের সাজু মিয়ার কন্যা শাহানাজের সাথে পুরান শ্রীবরদী গ্রামের ফজু মিয়ার ছেলে নবর উদ্দিনের বিয়ে হয়। গত ৪ মাস পূর্বে শাহানাজের কোলে জন্ম নেয় রুপম মিয়া নামে এক পুত্র সন্তান। সন্তানের জন্মের পর স্বামী স্ত্রীর মধ্যে পারিাবরিক দন্দ্বে তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটে। বিচ্ছেদের ১ দিন পর স্বামী নবর উদ্দিন ও তার পরিবারের সদস্যরা মায়ের কোল থেকে শিশু রুপনকে জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়।
সন্তানের জন্য ব্যকুল হতভাগা মা শাহানাজ অসুস্থ্য হয়ে পড়ে। ৪০ দিন খোঁজাখোঁজির পর ২৭ জুন মা শাহানাজ বকশীগঞ্জ শহরের মিয়াপাড়া এলাকার মৃনাল সরকারের বাড়িতে রুপনের খোঁজ পায়। শাহানাজ তার সন্তান ফেরত চাইলে মৃনাল সরকার জানায় ১১ হাজার টাকার বিনিময়ে তার বাবার কাছ থেকে শিশু রুপনকে কিনে নিয়েছে। কোন উপায় না পেয়ে শাহানাজ পুলিশের সহযোগিতা চাইলে পুলিশ আদালতে মামলা করার পরামর্শ দেন। কিন্তু অর্থের অভাবে দরিদ্র মা শাহানাজের পক্ষে আদালতের মামলা করা সম্ভব হচ্ছে না। তাই মাতৃত্বের টানে সন্তানের আশায় বিভিন্ন মহলের দ্বারে দ্বারে ঘুরছে শাহানাজ। এ ব্যাপারে শ্রীবরদীর নির্বাহী অফিসার গুলশান আরা জানান অতি দ্রুত সময়ের মধ্যে সন্তানটি মায়ের কোলে ফেরত দেয়ার জন্য আইনগত ব্যবস্থা নেয়া হবে।

1 comments:

  • Unknown says:
    February 14, 2017 at 2:21 AM

    very sad
    http://mp3videobd.com

Post a Comment